কিভাবে টেলিটক সিমের নাম্বার চেক করবেন

কিভাবে টেলিটক সিমের নাম্বার চেক করবেন এ সম্পর্কে জানতে ইচ্ছুক থাকেন তাহলে আজকের এই আর্টিকেলটি আপনার জন্য। আজকের এই আর্টিকেলে আমরা কিভাবে টেলিটক সিমের নাম্বার চেক করবেন আলোচনা করব। আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত ভালোভাবে পড়লে কিভাবে টেলিটক সিমের নাম্বার চেক করবেন এ সম্পর্কে জানতে পারবেন।

আমরা অনেকে নিজের নাম্বার মুখস্ত করে রাখি না, তার ফলে প্রয়োজন হলে তখন আমরা কিভাবে টেলিটক সিমের নাম্বার চেক করবেন এ সম্পর্কে বিভিন্ন জায়গায় খোঁজ করে থাকি। চলুন তাহলে আর দেরি না করে কিভাবে টেলিটক সিমের নাম্বার চেক করবেন সম্পর্কে বিস্তারিত আলোচনা করা যাক।

পেজ সূচিপত্রঃ কিভাবে টেলিটক সিমের নাম্বার চেক করবেন

ভূমিকা

বাংলাদেশের একমাত্র রাষ্ট্রীয় সিম হলো টেলিটক সিম। সকল শিক্ষা প্রতিষ্ঠান ও আদালত এবং সরকারি কার্যক্রমে এই সিম বাধ্যতামূলক। অনেক সময় আমরা আমাদের নিজের ফোনে নাম্বার জানিনা এবং মুখস্ত থাকে না তার কারণে আমাদের অনেক সময় বিপদে পড়তে হয়। আজকে আমরা এই আর্টিকেলে জানব কিভাবে টেলিটক সিমের নাম্বার চেক করবেন সম্পর্কে বিস্তারিতভাবে। চলুন তাহলে আর দেরি না করে কিভাবে টেলিটক সিমের নাম্বার চেক করবেন সম্পর্কে বিস্তারিতভাবে জানা যাক।

কিভাবে টেলিটক সিমের নাম্বার চেক করবেন

কিভাবে টেলিটক সিমের নাম্বার চেক করবেন চলুন এ সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক। বর্তমান সময়ে অনেকেই আমরা নিজের নাম্বার মুখস্ত করে রাখিনা। তার জন্য আমাদের বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হয়। বর্তমান সময় টেলিটক নাম্বার দেখার উপায় ডায়াল কোড এর মাধ্যমে পাওয়া যাচ্ছে না অনেক রকম সমস্যার সম্মুখীন হতে হচ্ছে তাই নতুন নিয়মিত নাম্বার দেখার উপায় হচ্ছে আপনাকে মেসেজ পাঠিয়ে আপনার টেলিটক নম্বর দেখতে হবে। আর কিভাবে দেখবেন বা মেসেজ পাঠিয়ে কিভাবে দেখবেন বা কি ইউএসএসডি কোড ডায়াল করে আপনার নিজের নাম্বার দেখবেন সে সম্পর্কে চলুন বিস্তারিত জেনে নেওয়া যায়।
আপনার ফোনের ইউএসএসডি কোড ডায়াল করে টেলিটক সিমের নাম্বার দেখতে পারবেন টেলিটক সিমের নাম্বার দেখতে ডায়াল প্যাড থেকে টাইপ করুন *৫৫১#। ইউএসএসডি কোড এবং এসএমএস এর মাধ্যমে টেলিটক নাম্বার চেক করতে ডায়াল করুন মোবাইলের মেসেজ অপশনে গিয়ে P লিখে ১৫৪ নাম্বারে এসএমএস পাঠাবেন। অতঃপর আপনারা কিছুক্ষণ অপেক্ষা করলেই ফিরতি একটি এসএমএসে আপনার মোবাইলে থাকা টেলিটক নাম্বার জানাতে পারবেন।

টেলিটক নাম্বার দেখার উপায় ২০২৩

কিভাবে টেলিটক সিমের নাম্বার চেক করবেন ইতিমধ্যে আমরা জেনেছি এবার জানবো টেলিটক নাম্বার দেখার উপায় ২০২৩। টেলিটক বাংলাদেশের একমাত্র সরকারি মোবাইল ফোন অপারেটর কোম্পানি এই কোম্পানিটির মালিক একমাত্র গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার। সাম্প্রতিক সময় টেলিটক তাদের কার্যক্রম ব্যাপকভাবে সম্প্রসারণ করেছে। এর আওতাই বাংলাদেশের ৬৪ জেলায় টেলিটকের নেটওয়ার্ক বিস্তৃত করেছে। বর্তমান গ্রাম গঞ্জে হতে শুরু করে সব জায়গায় টেলিটকের খুব ভালো মানের সিগনাল পাওয়া যায় এর জন্য টেলিটকের জনপ্রিয়তা দিন দিন আরো বৃদ্ধি পাচ্ছে।
আপনার অবহিত সিমের নাম্বার দেখতে হলে আপনাকে সেই সিমটি চালু করতে হবে। আপনার কোন ফোনে সিমটি চালু করে ইউএসএসডি কোড থেকে সেই সিমের নাম্বারটি দেখতে পারবেন। সহজ পদ্ধতিতে টেলিটক সিমের নাম্বার চেক করতে আপনার ফোনের ডায়াল প্যাড থেকে টাইপ করুন *৫৫১# এবং টেলিটক সিম সিলেক্ট করুন পরবর্তী প্রবাহে আপনার টেলিটক নাম্বার দেখাতে পারবেন। এসএমএসের মাধ্যমে টেলিটক নাম্বার চেক করতে আপনার ফোনের এসএমএস অপশন থেকে টাইপ করুন বড় হাতের P এবং পাঠিয়ে দিন ১৫৪ নাম্বারে ফ্রিতে এসএমএসে টেলিটক নাম্বার দেখতে পাবেন।

টেলিটক সিমে কিভাবে আপনার নাম্বার বের করবেন

কিভাবে টেলিটক সিমের নাম্বার চেক করবেন বিস্তারিতভাবে আলোচনা করা যাক। চলুন তাহলে আর দেরি না করে কিভাবে টেলিটক সিমের নাম্বার চেক করবেন এ সম্পর্কে জেনে নেই। আমাদেরকে অনেক সময় টেলিটক নাম্বার চেক করার প্রয়োজন হয়ে থাকে সাধারণত আমাদের টেলিটক নাম্বার মনে না থাকলে টেলিটক নাম্বার দেখতে হয়। তবে অনেকেই রয়েছেন যারা টেলিটক সিম ব্যবহার করলেও টেলিটক নাম্বার দেখার উপায় জানেন না। যদি আপনি টেলিটক নাম্বার চেক করার নিয়ম না জানেন তাহলে এই পোস্ট আপনার জন্য।
যদি আপনি টেলিটক সিম ব্যবহার করেন তাহলে আপনাকে অবশ্যই আপনার মোবাইল নাম্বার জানতে হবে কারণ যদি আপনি মোবাইলে টাকা রিচার্জ করতে চান অথবা কাউকে আপনার টেলিটক নাম্বার দিতে চান তাহলে আপনার টেলিটক নাম্বার আপনার জানা থাকতে হবে। যদি আপনার নিজের টেলিটক নাম্বার না জানেন তাহলে আপনি কাউকে নিজের নাম্বার বলতে পারবেন না এবং পরবর্তীতে অনেক ঝামেলায় পড়বেন তাই টেলিটক সিম ব্যবহার করে টেলিটক নাম্বার মনে রাখা খুব গুরুত্বপূর্ণ। আপনার মোবাইলে থাকা টেলিটক নাম্বার চেক করার মাধ্যমে আপনার টেলিটক নাম্বার খুব সহজে জানতে পারবেন। সাধারণত টেলিটক নাম্বার চেক করার তিনটি পদ্ধতি রয়েছে চলুন সেই পদ্ধতি গুলো জানা যাক।

পদ্ধতি গুলো হলো-
  1. কোড ডায়াল করে
  2. এসএমএস পাঠানোর মাধ্যমে
  3. কাস্টমার কেয়ারে কল করে
আপনারা এই তিনটি পদ্ধতিতে টেলিটক নাম্বার চেক করতে পারবেন। টেলিটক নাম্বার দেখা যতগুলো পদ্ধতি রয়েছে তার ভিতরে সবথেকে সহজ হচ্ছে কোড ডায়াল করে। টেলিটক নাম্বার চেক করার কোড হচ্ছে-*৫৫১#।

টেলিটক সিমের নাম্বার চেক করার নিয়ম

ইতিমধ্যে আমরা জেনেছি কিভাবে টেলিটক সিমের নাম্বার চেক করবেন সম্পর্কে এবার জানব টেলিটক সিমের নাম্বার চেক করার নিয়ম সম্পর্কে। আমাদের অনেক সময় আমাদের নিজের নাম্বার মুখস্ত থাকে না তখন আমাদের তা জানার জন্য অনেক ধরনের পদ্ধতি অবলম্বন করতে হয়। যদি আমাদের নিজের ফোন নাম্বার জানা না থাকে তাহলে অনেক সমস্যার সম্মুখীন হতে হয় কাউকে নিজের নাম্বার দেওয়ার সময়। চলুন তাহলে জেনে নেওয়া যাক টেলিটক সিমের নাম্বার চেক করার নিয়ম সম্পর্কে। টেলিটক সিমের নাম্বার চেক করার তিনটি উপায় রয়েছে চলুন আমরা তা বিস্তারিতভাবে আলোচনা করি। 

টেলিটক সিমের নাম্বার চেক করার নিয়ম গুলো হলো-
  1. কোড ডায়াল করে- তিনটি পদ্ধতিতে টেলিটক নাম্বার চেক করতে পারবেন। টেলিটক নাম্বার দেখা যতগুলো পদ্ধতি রয়েছে তার ভিতরে সবথেকে সহজ হচ্ছে কোড ডায়াল করে। টেলিটক নাম্বার চেক করার কোড হচ্ছে-*৫৫১#।
  2. এসএমএস পাঠানোর মাধ্যমে- যদি আপনার এসএমএস পাঠিয়ে আপনার মোবাইলে টাকা টেলিটক নাম্বার দেখতে চান তাহলে, আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে P লিখে ১৫৪ নাম্বারে এসএমএস পাঠাবেন। অতঃপর আপনারা কিছুক্ষণ অপেক্ষা করলেই ফিরতি একটি এসএমএসে আপনার মোবাইলে থাকা টেলিটক নাম্বার জানাতে পারবেন।
  3. কাস্টমার কেয়ারে কল করে- আপনারা চাইলে কাস্টমার কেয়ারে কল করে টেলিটক নম্বর চেক করতে পারেন তবে ভয় পাবেন না কারণ কাস্টমার কেয়ারে কল করার টেলিটক নাম্বার একদম ফ্রি দেখা যায়। যদি আপনারা কাস্টমার কেয়ারে কল করে আপনার টেলিটক নাম্বার দেখতে চান তাহলে আপনার মোবাইলে ডায়াল অপশনে গিয়ে ১২১ নম্বরে কল করবেন। অতঃপর তখন তারা কল রিসিভ করবে তখন আপনার টেলিটক নাম্বার চেক করার জন্য যে বাটন চাপতে বলবে আপনি সেই বাটন চাপ দিলে আপনার টেলিটক নাম্বার তারা বলে দিবে।
আশা করি আজকের এই আর্টিকেলটি পড়ে আপনারা খুব সহজেই বুঝতে পেরেছেন কিভাবে টেলিটক সিমের নাম্বার চেক করবেন সম্পর্কে বিস্তারিতভাবে। আর্টিকেলটি পড়ে যদি আপনি উপকৃত হয়ে থাকেন তাহলে আপনি আপনার বন্ধুদের মাঝে শেয়ার করতে পারেন এবং তাদেরকেও পড়ার সুযোগ করে দিতে পারেন। এরকম সুন্দর সুন্দর টিপস পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করতে পারেন। আর্টিকেলটি সম্পূর্ণ পড়ার জন্য আপনাকে ধন্যবাদ। ২৪১৪১

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url