ব্লাকহেডস দূর করার উপায় - ব্লাকহেডস দূর করার ক্রিম

ব্লাকহেডস দূর করার উপায় কি? কারণ ব্ল্যাক হেডস হলে মুখ দেখতে অনেক খারাপ লাগে। সেজন্য অনেকে জানতে চান ব্লাকহেডস দূর করার উপায়। তাই আজকের আর্টিকেল এর মাধ্যমে আপনাদের জানানো হবে ব্লাকহেডস দূর করার উপায় এবং ব্লাকহেডস দূর করার ক্রিম এর নাম। তাহলে চলুন আজকের এই আর্টিকেল এর মাধ্যমে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক ব্ল্যাকহেডস দূর করার উপায়।

ব্লাকহেডস দূর করার উপায়

ব্লাকহেডস দূর করার উপায় চিরতরে ব্লাকহেডস দূর করার উপায় ব্লাকহেডস দূর করার ক্রিম নাকের ব্লাকহেডস দূর করার ক্রিম নাকের ব্ল্যাক হেডস দূর করার উপায় ছেলেদের ব্ল্যাকহেডস দূর করার উপায় ব্লাকহেডস দূর করার ফেসওয়াস এর নাম কি? এই সকল বিষয়ে আজকের আর্টিকেলে আলোচনা করা হবে তাই যারা এসব জানতে চান তারা আজকের আর্টিকেলটি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়তে থাকুন। 

পেজ সূচিপত্রঃ ব্লাকহেডস দূর করার উপায় - ব্লাকহেডস দূর করার ক্রিম 

ব্লাকহেডস দূর করার উপায় - চিরতরে ব্লাকহেডস দূর করার উপায় 

দৈনন্দিন জীবনে আমাদের সকলের ত্বকের যত্ন নেওয়া প্রয়োজন। নয়তো ত্বকে বিভিন্ন রকম সমস্যা দেখা দেয়। অনেকে রয়েছে যাদের মুখের এবং নাকের আশেপাশে ব্ল্যাকহেডস হয়ে থাকে আর এতে করে দেখতে অনেক খারাপ লাগে। আর যখন ত্বকের মধ্যে ব্ল্যাকহেডস দেখা দেয় তখন অনেকে চিন্তিত হয়ে পড়ে। কিন্তু আপনি যদি নিয়মিত ফেসিয়াল করতে পারেন তাহলে আপনার এই ব্ল্যাকহেডস নিমেষে দূর করতে পারবেন। 

কিন্তু পার্লারে গিয়ে নিয়মিত ফেসিয়াল করা অনেক ব্যয়বহুল। তাই আপনাকে ব্লাকহেডস দূর করার উপায় বা চিরতরে ব্লাকহেডস দূর করার উপায় বলবো এগুলো যদি আপনি ঘরে বসে করতে পারেন তাহলে খুব সহজেই ব্ল্যাকহেডস দূর করতে পারবেন। তো চলুন জানা যাক ব্লাকহেডস দূর করার উপায় গুলো। 

আরো পড়ুনঃ পা ফাটা থেকে মুক্তির ১৫ টি উপায় - পা ফাটা দূর করার ক্রিম বাংলাদেশ  

বেকিং সোডা ও কাঁচা দুধ

ব্লাকহেডস দূর করার উপায় এর ভেতর এটি অন্যতম একটি উপায় আপনি যদি বেকিং সোডা এবং কাঁচা দুধ একসাথে মিশিয়ে নিয়ে সুন্দরভাবে ব্ল্যাকহেডস যেগুলো জায়গায় রয়েছে সেগুলোর উপর ব্যবহার করতে পারেন তাহলে আস্তে আস্তে আপনার ব্ল্যাক হেডস ভালো হয়ে যাবে।

ডিমের সাদা অংশ এবং মধু

চিরতরে ব্লাকহেডস দূর করার উপায় এর ভেতর এটিও আরেকটি অন্যতম উপায়। যদি ব্ল্যাকহেডস দূর করতে চান তাহলে ডিমের সাদা অংশ অনেক ভালো কার্যকরী। ব্যবহার করার নিয়ম হলো প্রথমে একটি ডিম বাটিতে ভেঙে নিন এবং হলুদ যে কুসুম রয়েছে সেগুলো আলাদা করে রাখুন। এবং যে সাদা অংশ রয়েছে সেই সাদা অংশের সাথে হালকা পরিমাণ মধু মিশিয়ে সুন্দরভাবে আপনার ত্বকের ভিতর ব্ল্যাকহেডস রয়েছে সেগুলো জায়গায় সুন্দরভাবে লাগিয়ে রাখুন এবং কিছুক্ষণ পর ধুয়ে ফেলুন কয়েকদিন পরে অনেক ভালো ফলাফল পাবেন।

কফি এবং নারকেল তেল

আপনি যদি ব্ল্যাকহেডস দূর করতে চান তাহলে ব্লাকহেডস দূর করার উপায় এর ভেতর এটি অন্যতম একটি উপায় হবে। প্রথমে একটু কফির দানা নিয়ে তার সাথে হালকা পরিমাণ নারিকেল তেল মেশান এবং সেগুলো সুন্দরভাবে ব্ল্যাকহেডস এর উপর লাগিয়ে দিন কয়েকদিন পরে দেখবেন অনেক ভালো ফলাফল পাবেন।

টুথপেস্ট এবং লেবু

আপনি যদি ব্ল্যাকহেডস দূর করতে চান তাহলে বাসায় থাকা টুথপেস্টের সঙ্গে লেবুর রস এবং লবণ একসাথে মিশিয়ে সুন্দরভাবে একটি মিশ্রণ তৈরি করে ব্ল্যাকহেডস যেগুলোতে রয়েছে তার উপরে লাগাতে পারেন তাহলে খুব সহজে ব্ল্যাকহেডস দূর হয়ে যাবে। এখন চলুন নিচের অংশে জানা যাক ব্লাকহেডস দূর করার ক্রিম এর নাম।

ব্লাকহেডস দূর করার ক্রিম  - নাকের ব্লাকহেডস দূর করার ক্রিম 

আমরা সবাই চাই যে আমাদের ত্বক অনেক সুন্দর থাকুক এবং কোন ধরনের সমস্যা না থাকুক কিন্তু অনেক সময় বিভিন্ন কারণে ত্বকের মধ্যে বিভিন্ন রকম সমস্যা দেখা দেয়। যেমন অনেকের ত্বকের মধ্যে ব্ল্যাকহেডস হয়ে থাকে। সেজন্য অনেকে জানতে চেয়ে থাকেন ব্লাকহেডস দূর করার ক্রিম বা নাকের ব্লাকহেডস দূর করার ক্রিম এর নাম কি? যেগুলোর মাধ্যমে নাকের ব্ল্যাকহেডস দূর করা যাবে। তাহলে চলুন জানানো যাক সেই ক্রিম গুলোর নাম।

Bamboo Charcoal 

Black Musk

ব্ল্যাকহেডস দূর করার জন্য এই দুটি ক্রিম ব্যবহার করতে পারেন। ব্ল্যাকহেডস দূর করতে দুটি ক্রিম অনেক ভালো কার্যকারী। তাই আপনার মুখে বা নাকে যদি যদি ব্ল্যাক হেডস দেখা দেয় তাহলে ঘরোয়া উপায় ছাড়া এইগুলো ক্রিম ব্যবহারের মাধ্যমে ভালো করতে পারেন। আশা করছি জানতে পারলেন ব্লাকহেডস দূর করার ক্রিম এর নাম। এখন চলুন নিচের অংশে জানা যাক নাকের ব্ল্যাক হেডস দূর করার উপায়।

নাকের ব্ল্যাক হেডস দূর করার উপায় 

উপরের অংশে আপনাদের যেগুলো ব্লাকহেডস দূর করার উপায় বলে দিয়েছি সেই উপায় যদি আপনি মেনে চলতে পারেন এবং সেই অনুযায়ী সেগুলো ব্যবহার করতে পারেন তাহলে আপনার নাকের ব্ল্যাকহেডস দূর হয়ে যাবে। তারপরেও আপনাদের এই অংশে নাকের ব্ল্যাক হেডস দূর করার উপায় বলে দিচ্ছি। এগুলো উপায় আপনি নাকের ব্ল্যাকহেডস দূর করতে পারবেন।

গ্রিন টি

নাকের ব্ল্যাকহেডস দূর করার জন্য গ্রিন টি অনেক উপকারী একটি জিনিস গ্রিন টি এর ভেতর রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট যেটি আমাদের বিভিন্ন রকম উপকার করে থাকে। সেজন্য নাকের ব্ল্যাক হেডস দূর করতে গ্রিন টি ব্যবহার করতে পারেন।

দারুচিনি এবং লেবুর রস

নাকের ব্ল্যাক হেডস দূর করার উপায় এর ভেতর এটি অন্যতম একটি উপায়। নাকের ব্ল্যাকহেডস দূর করতে চাইলে হালকা পরিমাণ দারুচিনির সাথে লেবুর রস মিশিয়ে সুন্দরভাবে ব্ল্যাকহেডস এর উপর লাগান এবং কিছুক্ষণ পর ধুয়ে ফেলুন এভাবে যদি কয়েকদিন করতে পারেন তাহলে ব্ল্যাকহেডস দূর হয়ে যাবে।

আরো পড়ুনঃ বেস্ট ছোট করার ১০ টি প্রাকৃতিক উপায় - বেস্ট ছোট করার ঘরোয়া উপায় 

অ্যালোভেরা জেল

এলোভেরা কতটা উপকারী আপনারা হয়তো তা জেনে থাকবেন। আমাদের ত্বকের বিভিন্ন রকম সমস্যা দূর করতে এলোভেরা অনেক ভালো কাজ করে থাকে। তাই আপনি যদি আপনার নাকের ব্ল্যাকহেডস দূর করতে চান তাহলে এলোভেরা জেল তৈরি করে ব্যবহার করতে পারেন তাহলে খুব দ্রুত নাকের ব্ল্যাকহেডস দূর হয়ে যাবে।

এছাড়া আপনি নাকের ব্ল্যাকহেডস দূর করার জন্য বাইরে থেকে আসার পরে সুন্দরভাবে মুখ ধুয়ে নিবেন। এবং তারপরে সুন্দরভাবে পরিষ্কার কিছু দিয়ে মুখ মুছে নিবেন এবং বিভিন্ন রকম তৈলাক্ত খাবার এড়িয়ে চলার চেষ্টা করুন। 

ছেলেদের ব্ল্যাকহেডস দূর করার উপায় 

ছেলে এবং মেয়েদের ব্ল্যাকহেডস দূর করার একই উপায়। তারপরেও যেহেতু অনেকে জানতে চেয়ে থাকেন ছেলেদের ব্ল্যাকহেডস দূর করার উপায় তাই এখন আপনাদের এই অংশে জানাবো ছেলেদের ব্ল্যাকহেডস দূর করার উপায়। এই উপায় গুলো যদি আপনি ফলো করতে পারেন তাহলে খুব সহজেই ব্ল্যাকহেডস দূর করতে পারবেন। 

টক দই

ছেলেদের ব্ল্যাকহেডস দূর করার জন্য টক দই অনেক উপকারী। টক দই এবং তার সাথে হলুদের গুঁড়া বা কাঁচা হলুদ সুন্দরভাবে মিশ্রণ করে ত্বক ভালোভাবে পরিষ্কার করে নিয়ে সেটা ব্ল্যাকহেডসের উপর লাগিয়ে রাখতে হবে। এভাবে যদি নিয়মিত কয়েকদিন করা যায় তাহলে খুব সহজেই ছেলেদের ব্ল্যাকহেডস দূর করা সম্ভব।

আরো পড়ুনঃ টিউমার ভালো করার ৯ টি উপায় - টিউমার প্রতিরোধের উপায় 

টমেটো

ছেলেদের ব্ল্যাকহেডস দূর করার জন্য টমেটো ব্যবহার করা যেতে পারে। সুন্দর করে টমেটো পিষে সেটা ত্বকের মধ্যে লাগিয়ে রাখতে হবে এবং অনেকক্ষণ লাগিয়ে রাখার পরে পানি দিয়ে ধুয়ে ফেলতে হবে এভাবে নিয়মিত কয়েকদিন টমেটো পেস্ট ব্ল্যাক হেডস এর উপর লাগিয়ে রাখতে পারলে খুব সহজে ব্ল্যাকহেডস দূর হয়ে যাবে। 

ব্লাকহেডস দূর করার ফেসওয়াস 

আপনারা ব্লাকহেডস দূর করার ক্রিম সম্পর্কে জানতে পেরেছেন। ওগুলোই মূলত ব্লাকহেডস দূর করার ফেসওয়াস বা ক্রিম। তারপরেও আপনাদের এই অংশে কয়েকটি ব্লাকহেডস দূর করার ফেসওয়াস এর নাম বলে দিচ্ছি এই ফেসওয়াশগুলি যদি আপনি ব্যবহার করতে পারেন তাহলে খুব সহজেই ব্ল্যাকহেডস দূর হয়ে যাবে। 

Simple Facewash

Salicylic Acid Deep Cleansing Foam

ব্ল্যাকহেডস দূর করার জন্য এই দুটি ফেসওয়াশ অনেক ভালো। এ দুটি ফেসওয়াশ শুধু ব্ল্যাকহেডস দূর করে না সে সাথেও হোয়াইট হেডস সহ ত্বক পরিষ্কার এবং সুন্দর রাখতে অনেক ভালো। তাই আপনি যদি ব্লাকহেডস এবং হোয়াইট হেডস দূর করে ত্বক সুন্দর রাখলে চান তারা এই দুটি ফেসওয়াশ ব্যবহার করতে পারেন। 

ব্লাকহেডস দূর করার উপায় - ব্লাকহেডস দূর করার ক্রিমঃ শেষ কথা 

বন্ধুরা আজকের আর্টিকেল থেকে আপনারা জানতে পারলেন ব্লাকহেডস দূর করার উপায় চিরতরে ব্লাকহেডস দূর করার উপায় ব্লাকহেডস দূর করার ক্রিম নাকের ব্লাকহেডস দূর করার ক্রিম নাকের ব্ল্যাক হেডস দূর করার উপায় ছেলেদের ব্ল্যাকহেডস দূর করার উপায় ব্লাকহেডস দূর করার ফেসওয়াস এর নাম কি? এই সকল বিষয়ে। এ সকল বিষয়ে যদি আরো কিছু জানার থাকে তাহলে কমেন্ট করে আমাদের জানাতে পারেন। এবং এরকম আরো তথ্যমূলক আর্টিকেল পেতে আমাদের ওয়েবসাইট নিয়মিত ভিজিট করুন ধন্যবাদ। ২৩৩৫৭ 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url