জুতার গন্ধ দূর করার উপায় - পায়ের গন্ধ দূর করার উপায়

জুতার গন্ধ দূর করার উপায় এবং পায়ের গন্ধ দূর করার উপায় সম্পর্কে আজকের আর্টিকেলে জানতে পারবেন। আমরা জুতা পরে বিভিন্ন জায়গায় যায় এবং পরে জুতা খুলে রাখলে অনেক গন্ধ ছড়ায় তাই আপনাদের জানা প্রয়োজন জুতার গন্ধ দূর করার উপায়। তাহলে চলুন আজকের এই আর্টিকেলের মাধ্যমে জেনে নিন জুতার গন্ধ দূর করার উপায়। 

জুতার গন্ধ দূর করার উপায়

জুতার গন্ধ দূর করার উপায় পায়ের গন্ধ দূর করার উপায় পায়ের দুর্গন্ধ দূর করার স্পে নাম পা ঘামা দূর করার উপায় মোজার গন্ধ দূর করার উপায় পায়ের দুর্গন্ধ দূর করার ক্রিম পায়ের দুর্গন্ধ দূর করার ঔষধ সম্পর্কে আজকের আর্টিকেলে আলোচনা করা হবে। তাই যারা এই সকল বিষয়ে জানতে চান তারা আজকের আর্টিকেলটি শেষ পযর্ন্ত পড়তে থাকুন।

পেজ সূচিপত্র ঃ জুতার গন্ধ দূর করার উপায় - পায়ের গন্ধ দূর করার উপায়  

জুতার গন্ধ দূর করার উপায় 

জুতার গন্ধ হওয়ার কারণ হলো আমরা যখন পায়ে জুতা পরে চলাফেরা করি তখন আমাদের জুতার ভেতর থাকার কারণে ঘেমে যায় আর এই ঘেমে যাওয়ার কারণে জুতার গন্ধ হয়ে থাকে। আর জুতার গন্ধ অনেক বাজে হয়ে থাকে। তাই আপনাদের জানা প্রয়োজন পায়ের গন্ধ দূর করার উপায় এবং জুতার গন্ধ দূর করার উপায়।  তো চলুন জানা যাক জুতার গন্ধ দূর করার উপায় গুলো। 

১। জুতার গন্ধ দূর করার জন্য বেকিং সোডা নিন এবং হালকা পরিমাণ  বেকিং সোডা নিয়ে সেগুলো জুতার মধ্যে ছিটিয়ে সারা রাত রেখে দিন এবং সকালে জুতা পায়ে দেওয়ার আগে ভালো করে পরিষ্কার করে ফেলুন জুতার গন্ধ থাকবে না।

২। জুতার গন্ধ দূর করার উপায় এর ভেতর একটি হলো টি ব্যাগ। যদি টি ব্যাগ জুতার মধ্যে রেখে দিতে পারেন সারা রাত তাহলে জুতার গন্ধ দূর হয়ে যাবে। 

৩। জুতার গন্ধ দূর করার জন্য কমলা লেবুর খোসা অনেক ভালো কাজ করে। তাই জুতার গন্ধ দূর করতে রাতের বেলা কমলার খোসা জুতার ভিতর রেখে দিন এবং সকালে বের করে ফেলুন জুতার গন্ধ থাকবে না।

আরো পড়ুনঃ প্রেশার লো হলে করনীয় ১৫ টি কাজ - প্রেশার লো এর ১৬ লক্ষণ 

৪। জুতার গন্ধ দূর করার উপায় এর ভেতর আরো একটি উপায় হলো লবঙ্গ। যদি লবঙ্গ কোনো কাপড় এ বেধে জুতার মধ্যে রাখতে পারেন তাহলে জুতার দুর্গন্ধ থাকবে না।

৫। জুতার গন্ধ কমানোর জন্য জুতা পায়ে দেয়ার আগে বেবি পাউডার পায়ে লাগান। তাহলে জুতার গন্ধ থাকবে না। 

৬। জুতার গন্ধ দূর করার জন্য বাজারে কিছু স্পে পাওয়া যায় সেগুলো ব্যবহার করতে পারেন। তাহলে জুতার গন্ধ দূর হয়ে যাবে। 

পায়ের গন্ধ দূর করার উপায় - পায়ের দুর্গন্ধ দূর করার স্পে নাম 

জুতা পরে আমাদের বিভিন্ন জায়গায় যেতে হয় এবং বিভিন্ন কাজ করতে হয়। আর জুতা পরে থাকার জন্য পা ঘেমে যায় আর সেই পায়ের গন্ধ হয়ে থাকে। পায়ের গন্ধ হলে তা খুবই বাজে হয়ে থাকে। সেজন্য অনেকে জানতে চান পায়ের গন্ধ দূর করার উপায়। তাহলে চলুন জেনে নেওয়া যাক পায়ের গন্ধ দূর করার উপায় গুলো।

১। পায়ের গন্ধ দূর করার জন্য হালকা পরিমাণ ভিনেগার পানির সাথে মিশিয়ে সেই পানির ভেতর পা ভিজিয়ে রাখুন পায়ের গন্ধ দূর হয়ে যাবে। 

২। পায়ের গন্ধ দূর করার উপায় এর ভেতর আরেকটি হলো বেকিং সোডা। পায়ের গন্ধ দূর করতে হালকা পরিমাণ বেকিং সোডা পানির সাথে মিশিয়ে সেই পানির ভেতর পা ভিজিয়ে রাখুন পায়ের গন্ধ দূর হয়ে যাবে। 

৩। পায়ের গন্ধ দূর করার উপায় এর ভেতর আরেকটি হলো টি ব্যাগ টি ব্যাগ হালকা গরম পানির ভেতর দিয়ে সেই পানির ভেতর পা ডুবিয়ে রাখতে হবে এতে করে। ব্যাকটেরিয়া ও জীবাণু মারা যায় আর পা কম ঘামে এতে করে পায়ের গন্ধ কমে যায়। 

আরো পড়ুনঃ রোজা থাকা অবস্থায় মাসিক হলে করণীয় কি জেনে নিন 

৪। পায়ের গন্ধ দূর করার জন্য মোজা ব্যবহার করুন কারণ আপনি যখন মোজা পরে জুতা পায়ে দিবেন তখন আপনার পা ঘামলে সেই ঘাম গুলো মোজা চুষে নিবে এতে করে পায়ের গন্ধ কম হবে।

৫। পায়ের গন্ধ দূর করার উপায় এর ভেতর আরেকটি হলো কিছু স্পে রয়েছে সেগুলো পায়ে ব্যবহার করতে পারেন। 

এইগুলা উপায়ে আপনারা পায়ের গন্ধ দূর করতে পারবেন। কিন্তু অনেকে পায়ের দুর্গন্ধ দূর করার স্পে রয়েছে সেগুলো ব্যবহার করার মাধ্যমে পায়ের গন্ধ দূর করডে চাই তাহলে জেনে নিন পায়ের দুর্গন্ধ দূর করার স্পে নাম। পায়ের দুর্গন্ধ দূর করার স্পে এর নাম হলোঃ Flexitol এবং আরেকটি হলো Hansaplast পায়ের গন্ধ দূর করতে এই দুটো স্পে অনেক ভালো।

পা ঘামা দূর করার উপায় 

পা বিভিন্ন কারণে ঘেমে থাকে তবে পা ঘামার নিদিষ্ট কোনো কারণ নেই। আর পা ঘামলে এটা অসহ্যকর লাগে তাই এখন আপনাদের জানাবো পা ঘামা দূর করার উপায় গুলো কি কি? 

১। পা ঘামা দূর করার জন্য বেশি বেশি পানি পান করুন।

২। পা ঘামা দূর করার জন্য পানির ভেতর লবণ দিন এবং সেই পানির মধ্যে পা ডুবিয়ে রাখুন রাখুন।

৩। অতিরিক্ত মসলা জাতীয় খাবার এবং অতিরিক্ত তেল জাতীয় খাবার এড়িয়ে চলুন।

৪। পা ঘামা কমানোর জন্য পায়ে বেকিং সোডা হালকা পরিমাণ লাগান।

৫। পা ঘামা কমানোর জন্য সুতির মজা ব্যবহার করুন। 

৬। পা ঘামা কমানোর জন্য বাড়িতে থাকলে খালি পায়ে হাঁটা চেষ্টা করুন।

মোজার গন্ধ দূর করার উপায় 

জুতার গন্ধ দূর করার উপায় এবং পায়ের গন্ধ দূর করার উপায় আপনারা ইতিমধ্যে জানতে পেরেছেন। কিন্তু অনেকের মোজার প্রচুর পরিমাণ গন্ধ হয়ে থাকে। কিন্তু এটি দূর করতে পারেন না বা মোজার গন্ধ দূর করার উপায় জানেন না। তাহলে চলুন জেনে নেয়া যাক মোজার গন্ধ দূর করার উপায় গুলো।

১। মোজার গন্ধ দূর করার জন্য বেকিং সোডা ব্যবহার করুন।

২। মোজার গন্ধ দূর করার জন্য প্রতিদিন বাইরে থেকে এসে মজা ধুয়ে দিন একই মোজা বারবার ব্যবহার করবেন না। 

আরো পড়ুনঃ থানকুনি পাতা খাওয়ার ১০ টি উপকারিতা - থানকুনি পাতার ৫ টি অপকারিতা 

৩। মোজা ধুয়ে দেওয়ার পরে সেটা ভালোভাবে শুকিয়ে রাখুন নয়তো গন্ধ আরো বেশি ছড়াবে।

৪। এবং মোজার গন্ধ দূর করার জন্য বাজারে বিভিন্ন রকম স্প্রে কিনতে পাওয়া যায় সেগুলো ব্যবহার করুন তাহলে মোজার গন্ধ থাকবে না।

পায়ের দুর্গন্ধ দূর করার ক্রিম 

গরমের সময় আমাদের অতিরিক্ত জুতা পায়ে দেয়ার কারণে পায়ের মধ্যে গন্ধ হয়ে থাকে। আর সেই গন্ধটা খুবই বাজে হয়ে থাকে। আর এই গন্ধ নিয়ে মানুষের সামনে যাওয়া যায় না সেজন্য আপনাদের বলে দিয়েছি পায়ের গন্ধ দূর করার উপায় কি? কিন্তু তাও অনেকে আবার জানতে চেয়ে থাকেন পায়ের দুর্গন্ধ দূর করার ক্রিম এর নাম কি? তাহলে চলুন জেনে নেওয়া যাক পায়ের দুর্গন্ধ দূর করার ক্রিম এর নাম।

পায়ের দুর্গন্ধ দূর করার ক্রিম এর নাম আমরা জানতে পারিনি। তবে আপনি যদি পায়ের দুর্গন্ধ দূর করতে যান তাহলে কিছু নিম পাতা পানির মধ্যে দিয়ে সে পানি গরম করে এবং তার সাথে তিন চামচ ভিনেগার এবং দুই চামচ বেকিং সোডা মিশিয়ে সেই পানির মধ্যে পা ডুবিয়ে রাখলে পায়ের দুর্গন্ধ দূর হয়ে যাবে। কোন ক্রিম এর প্রয়োজন হবে না।

পায়ের দুর্গন্ধ দূর করার ঔষধ  

পায়ের দুর্গন্ধ দূর করার ঔষধ অনেকে খেতে চান কিন্তু বিভিন্ন রকম এবং বেশি বেশি ওষুধ খাওয়া আমাদের স্বাস্থ্যের জন্য অনেক ক্ষতিকর। আপনি যদি বেশি পরিমাণ ওষুধ খান বিভিন্ন রকমের তাহলে করে পরবর্তীতে ক্ষতি হতে পারে। সেজন্য আপনার পায়ের দুর্গন্ধ দূর করার জন্য ওষুধ খাওয়ার প্রয়োজন নেই। আপনাকে উপরের অংশে বলে দিয়েছি পায়ের গন্ধ দূর করার উপায় সেই উপায় গুলো যদি আপনি মেনে চলতে পারেন তাহলে আপনার পায়ের দুর্গন্ধ দূর হয়ে যাবে। আর পায়ের দুর্গন্ধ দূর করার জন্য ঔষধ খাওয়ার প্রয়োজন পড়বে না। তাই পায়ের দুর্গন্ধ কমানোর জন্য ঔষধ খাবেন না।

জুতার গন্ধ দূর করার উপায় - পায়ের গন্ধ দূর করার উপায়ঃ শেষ কথা  

বন্ধুরা আজকের আর্টিকেল থেকে আপনারা জানতে পারলেন জুতার গন্ধ দূর করার উপায় পায়ের গন্ধ দূর করার উপায় পায়ের দুর্গন্ধ দূর করার স্পে নাম পা ঘামা দূর করার উপায় মোজার গন্ধ দূর করার উপায় পায়ের দুর্গন্ধ দূর করার ক্রিম পায়ের দুর্গন্ধ দূর করার ঔষধ এর নাম কি এই সকল বিষয়ে। আশা করছি আপনারা এই সকল বিষয়ে জানতে পেরে উপকৃত হলেন। এই রকম আরো পোস্ট নিয়মিত পেতে আমাদের ওয়েবসাইট ফলো করুন ধন্যবাদ। ২৩৩৫৭ 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url