adobe after effects কোন ধরনের সফটওয়্যার

যারা adobe after effects কোন ধরনের সফটওয়্যার এই বিষয়ে যারা জানতে চান আজকের আর্টিকেলটি তাদের জন্য। আজকের আর্টিকেলে বিস্তারিত ভাবে জানানো হবে adobe after effects কোন ধরনের সফটওয়্যার এবং এর সম্পর্কিত আরো কিছু বিষয়ে তাহলে চলুন জেনে নেওয়া যাক adobe after effects কোন ধরনের সফটওয়্যার এবং এ সম্পর্কিত আরো কিছু বিষয়।

adobe after effects কোন ধরনের সফটওয়্যার

adobe after effects কোন ধরনের সফটওয়্যার Adobe audition কোন ধরনের সফটওয়্যার অডিও এডিটিং সফটওয়্যার ভিডিও এডিটিং সফটওয়্যার এ সকল বিষয়ে আজকের আর্টিকেলে আলোচনা করা হবে তাই যারা এ সকল বিষয়ে জানতে চান তারা আজকের আর্টিকেলটি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়তে থাকুন।

পেজ সূচিপত্রঃ adobe after effects কোন ধরনের সফটওয়্যার 

adobe after effects কোন ধরনের সফটওয়্যার 

আপনারা হয়তো অনেকেই নাম শুনেছেন এডোবি আফটার ইফেক্ট কিন্তু adobe after effects কোন ধরনের সফটওয়্যার সেটা হয়তো অনেকেরই অজানা। সেজন্য আজকের আর্টিকেলে আপনাদের জানাবো adobe after effects কোন ধরনের সফটওয়্যার সেই সম্পর্কে। এডোবি আফটার ইফেক্ট হলো সেই ধরনের সফটওয়্যার যেটা দিয়ে ভিডিও কম্পোজিং, মোশন গ্রাফিক্স এবং বিভিন্ন রকম ফিল্ম মেকিং এর কাজে প্রয়োজন হয়ে থাকে। এই এডোবি আফটার ইফেক্ট সফটওয়্যার টি হল একটি ভিউসুয়াল ইফেক্ট।

adobe after effects সফটওয়্যার দিয়ে এনিমেশন গ্রাফিক্স সহ বিভিন্ন এডিটিং এর কাজ করা হয়ে থাকে। সেজন্য এটি একটি জনপ্রিয় সফটওয়্যার। এবং এই এডোবি আফটার ইফেক্ট সফটওয়্যার দিয়ে ভালো মানের লোগো এবং এনিমেশন কার্টুন তৈরি করা যায়। তাই যারা কনটেন্ট ক্রিয়েটর রয়েছেন তারা তাদের ভিডিও এবং লোগো সুন্দর এবং আকর্ষণীয় ভাবে এডিটিং করতে চাইলে এই এডোবি আফটার ইফেক্ট সফটওয়্যার ব্যবহার করতে পারেন। 

আরো পড়ুনঃ কার্টুন ছবি বানানোর সফটওয়্যার ১০ টি কার্টুন বানানোর অ্যাপস 

তবে এই সফটওয়্যার ব্যবহার করতে হলে এটা আপনাকে কিনে ব্যবহার করতে হবে। আর যদি না কিনে ব্যবহার করেন তাহলে শুধুমাত্র ৭ দিনের জন্য ফ্রি ব্যবহার করতে পারবেন। তাই এটি লাইফ টাইম ব্যবহার করতে চাইলে অবশ্যই কিনতে হবে। আশা করছি জানতে পারলেন adobe after effects কোন ধরনের সফটওয়্যার। 

Adobe audition কোন ধরনের সফটওয়্যার 

উপরে আপনারা জানতে পারলেন adobe after effects কোন ধরনের সফটওয়্যার কিন্তু অনেকে আবার জানতে চেয়ে থাকেন Adobe audition কোন ধরনের সফটওয়্যার। Adobe audition হলো সেই ধরনের সফটওয়্যার যেটা দিয়ে বিভিন্ন রকম সাউন্ড এবং অডিও খুব সুন্দর ভাবে এডিট করা যায়। সেজন্য সাউন্ড এবং অডিও এডিটিং এর সবচেয়ে জনপ্রিয় হলো এই Adobe audition সফটওয়্যারটি।

Adobe audition সফটওয়্যার এর সুবিধা গুলো হলোঃ

1. এই সফটওয়্যার দিয়ে আপনি যেকোনো ধরনের রেকর্ড এবং অডিও খুব সহজে এডিট করে ব্যবহার করতে পারবেন।

2. অডিও রেকর্ড করার পরে আশেপাশের বিভিন্ন রকম নয়েজ উঠে যায় সেগুলো দূর করার জন্য এই Adobe audition সফটওয়্যার অনেক ভালো কাজ করে। 

3. এবং এই সফটওয়্যার এর আরেকটি সুবিধা হল আপনি যেকোন ভিডিও সফটওয়্যারে আপলোড দিলে সেখান থেকে আপনাকে অডিও করে দিতে পারে।

আরো পড়ুনঃ ১৫ টি গান রেকর্ড  করার সফটওয়্যার - গান রেকর্ড করার পদ্ধতি  

এছাড়া আরও বিভিন্ন রকম সুবিধা রয়েছে। কিন্তু এ সফটওয়্যার ব্যবহার করতে হলে আপনাকে এই সফটওয়্যার ডলার দিয়ে কিনে ব্যবহার করতে হবে। তবে আপনি যদি ফ্রি ব্যবহার করতে চান তাহলে সাতদিনের ট্রায়াল ফ্রিতে ব্যবহার করতে পারবেন। তবে আপনার যদি লাইফ টাইম এর জন্য প্রয়োজন হয় তাহলে এটা আপনাকে কিনে ব্যবহার করতে হবে আর আপনি যদি কিনে ব্যবহার করতে চান তাহলে আপনাকে প্রতিমাসে 20.99$ পে করতে হবে। Adobe audition  সফটওয়্যার https://www.adobe.com এই ওয়েবসাইটে গেলেই পেয়ে যাবেন। 

অডিও এডিটিং সফটওয়্যার

আপনারা যারা অডিও এডিটিং করতে চান বা অডিও এডিটিং এর কাজ করেন তাদের জন্য কয়েকটি জনপ্রিয় অডিও এডিটিং সফটওয়্যার রয়েছে সেগুলো ব্যবহার করার মাধ্যমে খুব সুন্দর ভাবে অডিও এডিটিং করতে পারেন। তাহলে চলুন জেনে নেওয়া যাক কয়েকটি সেরা অডিও এডিটিং সফটওয়্যার এর নাম গুলো।

Adobe audition 

অডিও এডিটিং করার জন্য এটি একটি বেস্ট সফটওয়্যার। তাই আপনি যদি ভালোভাবে অডিও এডিট করতে চান তাহলে এই সফটওয়্যারটি ব্যবহার করতে পারেন। এ সফটওয়্যারটি ডাউনলোড করার জন্য https://www.adobe.com এই ওয়েবসাইট সার্চ করুন।  

 Audacity 

অডিও এডিটিং সফটওয়্যার এর ভেতরে একটি জনপ্রিয় সফটওয়্যার কারণ এ সফটওয়্যারটি আপনি সম্পূর্ণ বিনামূল্যে ব্যবহার করতে পারবেন। কিন্তু আপনি এ সফটওয়্যার দিয়ে বেসিক কাজগুলো করতে পারবেন। এ সফটওয়্যারটি ডাউনলোড করার জন্য https://www.audacityteam.org এ ওয়েবসাইট সার্চ করুন। 

FL Studio

যেকোনো ধরনের অডিও এডিটিং এবং গজল গান এডিট করার জন্য এই সফটওয়্যারটি অনেক ভালো। যারা প্রফেশনাল কাজ করে তারা এই সফটওয়্যারটি ব্যবহার করে থাকেন। এই সফটওয়্যার দিয়ে খুব সহজে যে কোন সাউন্ডের নয়েজ রিমুভ করা যায়। তাই আপনি চাইলে অডিও এডিটিং করতে এই সফটওয়্যার ব্যবহার করতে পারেন। এই সফটওয়্যারটি ডাউনলোড করার জন্য https://www.image-line.com এই ওয়েবসাইট সার্চ করুন। 

Ardour

অডিও এডিটিং সফটওয়্যার এর ভেতর আরো একটি জনপ্রিয় সফটওয়্যার হল Ardour এই সফটওয়্যারটি আপনি খুব সহজেই ব্যবহার করতে পারবেন কারণ এটি অনেক সহজ একটি সফটওয়্যার। যেকোনো ধরনের অডিও এডিটিং করতে চাইলে এই সফটওয়্যারটি ব্যবহার করতে পারেন। এই সফটওয়্যারটি ডাউনলোড করার জন্য https://ardour.org এই ওয়েবসাইট সার্চ করুন। 

Reaper

যেকোনো ধরনের মিক্সড অডিও এডিটিং করতে চাইলে এই সফটওয়্যারটি আপনার জন্য একটি সেরা সফটওয়্যার। আপনি এ সফটওয়্যার এর মাধ্যমে খুব সুন্দরভাবে যেকোনো অডিও এডিটিং এবং মিক্সড করতে পারবেন এবং এই সফটওয়্যার এর মধ্যে আরও অনেক ভুল রয়েছে যেগুলোর মাধ্যমে একটি অডিওকে অনেক আকর্ষণীয় করে তুলতে পারেন। এ সফটওয়্যারটি ডাউনলোড করার জন্য https://www.reaper.fm এই ওয়েবসাইট সার্চ করুন। 

ভিডিও এডিটিং সফটওয়্যার

যারা ভিডিও এডিটিং নিয়ে কাজ করতে চান বা কাজ করে থাকেন তারা অনেকেই জানেন না যে ভিডিও এডিটিং সফটওয়্যার এর মধ্যে জনপ্রিয় বা ভালো সফটওয়্যার কোনগুলো। তা এখন আপনাদের জানাবো ভিডিও এডিটিং করার জন্য কয়েকটি জনপ্রিয় সফটওয়্যার এর নাম। তো চলুন দেখে নেওয়া যাক কয়েকটি ভিডিও এডিটিং সফটওয়্যার এর নাম।

Adobe After Effects

adobe after effects কোন ধরনের সফটওয়্যার সেটা আপনাদের উপরের অংশে বলে দিয়েছি এর থেকে নিশ্চয়ই বুঝতে পেরেছেন ভিডিও এডিটিং করার জন্য এই সফটওয়্যারটি কতটা জনপ্রিয় হতে পারে। আপনি বিভিন্ন ধরনের ভিডিও এডিটিং, মোশন গ্রাফিক্স, এনিমেশন গ্রাফিক্স, ফিল্ম মেকিং করতে পারবেন এ সফটওয়্যার এর মাধ্যমে। এ সফটওয়্যার ডাউনলোড করার জন্য https://www.adobe.com এই ওয়েবসাইট সার্চ করুন। 

Camtasia

ভিডিও এডিটিং করা এবং স্ক্রিন রেকর্ডিং করার জন্য সবচেয়ে জনপ্রিয় একটি সফটওয়্যার হল Camtasia এ সফটওয়্যার এর ভিতরে বিভিন্ন রকম টুলস রয়েছে সেগুলোর মাধ্যমে আপনি খুব সুন্দরভাবে একটি ভিডিও এডিটিং করতে পারবেন। এ সফটওয়্যার ডাউনলোড করার জন্য https://www.techsmith.com এই ওয়েবসাইট সার্চ করুন।

Wondershare Filmora 

ভিডিও এডিটিং সফটওয়্যার এর মধ্যে এটিও একটি জনপ্রিয় সেরা সফটওয়্যার। এ সফটওয়্যার এর মধ্যে আপনি বিভিন্ন রকম টুলস পেয়ে যাবেন যেগুলোর মাধ্যমে ভিডিও এডিটিং করা অনেক সহজ।কিন্তু এ সফটওয়্যারটি আপনি নিতে ব্যবহার করতে পারবেন না ব্যবহার করতে চাইলে কিনে ব্যবহার করতে হবে। এ সফটওয়্যারটি যদি ডাউনলোড করতে চান তাহলে https://filmora.wondershare.net এই ওয়েবসাইট সার্চ করুন।

আরো পড়ুনঃ ১৫ টি অডিও এডিটিং সফটওয়্যার - অডিও রেকর্ডিং সফটওয়্যার ২০২৩ 

Video Pad

কম্পিউটার বা ল্যাপটপে ভিডিও এডিটিং করার জন্য একটি ফ্রি সফটওয়্যার হল Video Pad সফটওয়্যার এর মাধ্যমে আপনি 3D অ্যানিমেশন সহ বিভিন্ন রকম এডিটিং করতে পারবেন। তাই যারা ভিডিও এডিটিং করতে চান তারা এই সফটওয়্যারটি ব্যবহার করতে পারেন। এ সফটওয়্যারটি ব্যবহার করার জন্য https://www.nchsoftware.com এই ওয়েবসাইট সার্চ করুন। 

Capcut

এ সফটওয়্যার দিয়ে আপনি মোবাইল এবং কম্পিউটার বা ল্যাপটপের মাধ্যমে খুব সহজেই ভিডিও এডিট করতে পারবেন এবং ভিডিও এডিটিং করার জন্য এটি অনেক জনপ্রিয় একটি সফটওয়্যার। এ সফটওয়্যারটি আপনি ফ্রিতে ব্যবহার করতে পারবেন। এই সফটওয়্যারটি ডাউনলোড করার জন্য https://www.capcut.com এই ওয়েবসাইট সার্চ করুন।

adobe after effects কোন ধরনের সফটওয়্যারঃ শেষ কথা 

বন্ধুরা আজকের আর্টিকেল থেকে আপনারা জানতে পারলেন adobe after effects কোন ধরনের সফটওয়্যার Adobe audition কোন ধরনের সফটওয়্যার অডিও এডিটিং সফটওয়্যার ভিডিও এডিটিং সফটওয়্যার এ সকল বিষয়ে। আশা করছি আজকের আর্টিকেলটি আপনাদের ভালো লেগেছে। তার পরেও যদি এই বিষয়ে আরো কিছু জানার থাকে তাহলে কমেন্ট করে আমাদের জানাতে পারেন। এবং এরকম আরো তথ্যমূলক আর্টিকেল পেতে আমাদের ওয়েবসাইট নিয়মিত ভিজিট করুন ধন্যবাদ। ২৩৩৫৭ 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url